দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আড়াই কোটি টাকার টেন্ডারের অনিয়মের অভিযোগ

দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আড়াই কোটি টাকার টেন্ডারের অনিয়মের অভিযোগ

দোহার(ঢাকা)প্রতিনিধি:দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে রোগীদের ঔষধ,খাবার ও ষ্টেশনারী মালামাল সরবরাহের
দরপত্র পাইয়ে দিতে হাসপাতাল কতৃপক্ষের উপর অভিযোগ উঠেছে।গোপন আতাতকারীরা হলেন উপজেলা স্বাস্থ্য কমর্কতা ডা.মো.জসিম উদ্দিন,হাসপাতাল ভান্ডার রক্ষক নাজমুল হাসান ও হিসাব সহকারি মো.মোকসেদ আলীর বিরুদ্ধে অভিযোগ স্থানীয়দের।

জানা যায়, ৫০ শয্যা বিশিষ্ট দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের রোগীদের প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে ঔষধ,খাবার ও ষ্টেশনারী মালামাল সরবরাহের দরপত্র আহবান করা হয়।সরকার ঘোষিত উক্ত আহবানকৃত দরপত্র জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত করে দরপত্র উম্মুক্তভাবে সিডিউল বিক্রয় করার কথা থাকলেও তা গোপন করে নির্ধারিত ঠিকাদারকে পা্ইয়ে দিতে গোপন দরপত্র আহবান করা হয়েছে।সেখানে গত বৃহস্পতিবার হাসপাতাল পরিচালনা কমিটিকে বিষয়টি অবহিত না করে গোপনে দরপত্র আহবান ও জমা নেওয়া হয়।আর এই পুরো বিষয়টি পরিচালনা করেন,উপজেলা স্বাস্থ্য কমর্কতা ডা.মো.জসিম উদ্দিন,হাসপাতাল ভান্ডার রক্ষক নাজমুল হাসান ও হিসাব সহকারি মো.মোকসেদ আলী।
প্রকাশ থাকে যে,দীর্ঘদিন যাবৎ হাসপাতালে নিম্নমানের খাবার,ঔষধ ও ষ্টেশনারী মালামাল সরবরাহের অভিযোগ পুরোনো তা সকলেই জানে।
এ বিষয়ে হাসপাতাল ভান্ডার রক্ষক নাজমুল হাসানের সাথে দেখা করে জানতে চা্ইলে তিনি দ্রুত সটকে পড়েন।পরবর্তীতে তার নিধারিত দুটি মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেন নাই।
এ বিষয়ে হিসাব সহকারি মো.মোকসেদ আলীর সাথে তার মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান,এ বিষয়ে আমি কিছুই জানি না।সবকিছুই হাসপাতাল ভান্ডার রক্ষক নাজমুল হাসান জানেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমর্কতা ডা.মো.জসিম উদ্দিনের সাথে যোগাযোগ করলে তিনি বলেন,বিষয়টি আজ রোববার মাননীয় ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও হাসপাতাল উন্নয়ন কমিটির সভাপতি সালমান এফ রহমান স্যারকে জানিয়েছি।
এ বিষয়ে দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও হাসপাতাল উন্নয়ন কমিটির সহ-সভাপতি মো.আলমগীর হোসেন জানান,আমি এ বিষয়ে কিছুই জানিনা।এ সময়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন আজ সকালে জানতে পেরেছি প্রায় আড়াই কোটি টাকা ব্যায়ে হাসপাতালের রোগীদের ঔষধ,খাবার ও ষ্টেশনারী মালামাল সরবরাহের দরপত্র আহবান করা হয়েছে এবং তা গত বৃহস্পতিবার ঠিকাদাররা দরপত্র জমা প্রদান করেছেন।
এ বিষয় ঢাকা জেলা সিভিল সার্জন ডা. সমকালকে বলেন, বিষয়টি আমি কর্তৃপক্ষকে জানাবো যাতে পরিবেশ ভালো থাকে এবং মানসম্মত খাবার রোগীদের সরবরাহ করে।
দোহার,ঢাকা।

জাতীয়