দোহারে জাতীয় শোক দিবস পালিত

দোহারে জাতীয় শোক দিবস পালিত

দোহারে জাতীয় শোক ও শ্রদ্ধায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। শনিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।
সকাল সাড়ে ৯টায় দোহার উপজেলা পরিষদ প্রাঙ্গনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে ১৫ আগস্টে শাহাদত বরণকারী তার পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আলমগীর হোসেন।এরপর উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার্স এ এফ এম ফিরোজ মাহমুদের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ,উপজেলা স্বাস্থ্য,পৌরসভা,থানা প্রশাসন,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠননসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

সকাল পৌনে দশটায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সাথে জুম অ্যাপের মাধ্যমে দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার্স এ এফ এম ফিরোজ মাহমুদ। পরে শিশু একাডেমির চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরষ্কার এবং যুব উন্নয়ন অধিদপ্তরের ঋণ বিতরণ করা হয়।

এরপর উপজেলার ৮টি ইউনিয়ন ও জয়পাড়া কলেজে শ্রদ্ধায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা,দোয়া মাহফিল,খাবার বিতরন ও ত্রান সামগ্রী বিতরন করা হয়।

দোহার,ঢাকা।

জাতীয়