দোহারে জাতীয় শোক দিবসে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

দোহারে জাতীয় শোক দিবসে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: ঢাকার দোহার উপজেলায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার উপজেলার করম আলীর মোড়ে বর্নাঢ্য আয়োজনে উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি বাসার চোকদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ।আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্মল রঞ্জন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন মনপ্রাণে একজন অসাম্প্রদায়িক ও মানবিক মানুষ। মানুষের কথা বলতে গিয়ে, জাতির কথা বলতে গিয়ে মানুষটি মাত্র ৫৫ বছরের জীবনে ৩ হাজার ৫৩ দিন কারাভোগ করেছেন। কারন বাঙালি জাতির মুক্তির জন্য, জাতিকে একটা স্বাধীন ভুখন্ড দেয়ার জন্য বদ্ধপরিকর ছিলেন তিনি।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কখনো ব্যক্তিগত কোন অপরাধের জন্য জেল খাটেননি, তিনি দিনের পর দিন জেল খেটেছেন বাঙালি জাতির মুক্তির জন্য। প্রতিটি বাঙালির জন্য ছিল তাঁর ভালবাসা। বঙ্গবন্ধুর সারাজীবনের রাজনীতির সাধনার মূলে অন্যতম আদর্শ ছিল অসাম্প্রদায়িকতা ও মানবতাবাদ। এ দুটি আদর্শেই পরিচালিত হয়েছে মুক্তিযুদ্ধ। ব্যক্তি মানুষ হিসেবে সব ধর্মের মানুষের প্রতি ছিল তাঁর সমান ভালোবাসা।
দোহার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাশার চোকদারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতা রাহুল দাস, এ্যাডভোকেট শাহীন, ঢাকা জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুব বেপারী, শশাঙ্ক পাল চৌধুরি সহ আরো অনেকে। এর আগে দোহার-নবাবগঞ্জ উপজেলার জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলের বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন নির্মল রঞ্জন গুহ।

দোহার,ঢাকা।

জাতীয়